চুয়াডাঙ্গার প্রতিটি মণ্ডপে ২৪ ঘণ্টা পুলিশ ও নিজস্ব স্বেচ্ছাসেবক পাহারা থাকবে

পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে বুধবার বিকেলে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মালম্বী নেতৃবৃন্দের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গার পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. নাজিম উদ্দিন আল আজাদ, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা, ডিআইও-১ আবু জিহাদ ফকরুল আলম খানসহ চুয়াডাঙ্গা সকল থানার অফিসার ইনচার্জগণ, চুয়াডাঙ্গা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদের সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী, চুয়াডাঙ্গা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কিশোর কুমার আগরওয়ালা, সাধারণ সম্পাদক কিশোর কুমার কু-ু, চুয়াডাঙ্গা জেলা উলামা পরিষদের সভাপতি মো. জুনাইদ আল হাবিবীসহ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ও সেক্রেটারি, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ও সেক্রেটারি, উপজেলা ইমাম পরিষদের সভাপতি ও সেক্রেটারি, ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তা ও জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসারগণ। এ সময় পুলিশ সুপার অবদুল্লাহ আল মামুন বলেন, প্রতিটি ম-পে ২৪ ঘণ্টা পুলিশ ও নিজস্ব স্বেচ্ছাসেবক পাহারা থাকবে। স্বেচ্ছা সেবকদের ব্যাচ পরা থাকতে হবে। প্রতিটি ম-পে সিসি ক্যামেরা বসাতে হবে। ২৪ ঘণ্টা সিসি ক্যামেরায় মনিটরিং করা হবে। পুরুষ ও মহিলারা আলাদা আলাদাভাবে মন্দিরে আসতে হবে। কেউ মাদক সেবন করতে পারবে না। বিশেষ করে মদ্যপান করা যাবে না। কোন মসজিদের পাশে ম-প হলে নামাজ ও আজানের সময় মন্দিরে গান-বাজনা বাদ্যযন্ত্র বন্ধ রাখতে হবে। নামাজ শেষ হলে মসজিদের ইমামের সাথে কথা বলে পুজা-আরতি শুরু করতে হবে। প্রতিমা এমন ঘরে বা এমন জায়গায় স্থাপন করতে হবে যেন প্রাকৃতিক দুর্যোগ বিশেষ করে ঝড়, বৃষ্টি, বাতাসে ক্ষতিগ্রস্থ না হয়। পুলিশ সুপার আরো বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এ দেশে যার যার ধর্মীয় উৎসব সে সে সুন্দরভাবে পালন করবে।
এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় সার্বিক সহযোগিতা করবে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারন সম্পাদক কিশোর কুমার কু-ু বলেন, আজকের সভায় আসন্ন দূর্গা পূজাকে সামনে রেখে যে বিষয়গুলো আলোচনা হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। আশাকরি সকলের সহযোগিয়তায় এবার শারদীয় দুর্গোৎসব ব্যাপক উৎসাহ-উদ্দীপরা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে পালন করতে পারবো। এবার চুয়াডাঙ্গা জেলায় মোট ১২০টি ম-প তৈরি হবে। এর মধ্যে সদর থানায় ২১টি, আলমডাঙ্গা থানায় ৩৯টি, দামুড়হুদা থানায় ১৪টি, দর্শনা থানায় ১৯টি ও জীবননগর থানায় ২৮টি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More